বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

আ.লীগের এজেন্টকে মারধর : দুই বিএনপিকর্মী কারাগারে

নিউজ ডেস্ক

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত : ১১:৪৮ এএম, ২ জানুয়ারি ২০১৯ বুধবার

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান মোল্লার এজেন্টকে মারধর করে হাত ভেঙে দেয়ার অভিযোগে করা মামলায় গ্রেফতার বিএনপির দুই কর্মী রিফাত ও আসিফকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১ জানুয়ারি) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় নির্বাচনে যাত্রাবাড়ীর শেখদী আবদুল্লাহ মোল্লা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে আওয়ামী লীগের প্রার্থীর পোলিং এজেন্ট পল্টুকে মারধর করার মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত বিশ্বাস।

অপরদিকে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) আমিনুল হক জামিন ও রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

যাত্রাবাড়ী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে সোমবার তাদের গ্রেফতার করে যাত্রাবাড়ী থানার পুলিশ।

রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে যাত্রাবাড়ীর শেখদী আবদুল্লাহ মোল্লা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে আওয়ামী লীগের প্রার্থীর পোলিং এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন পল্টু। ভোটগণনা শেষে ভোটকেন্দ্র থেকে বাইরে বের হলে সন্ধ্যার সময় পল্টুকে আসামি রিফাত ও আসিফ এলোপাতাড়ি মারধর করেন।

এ সময় তাকে রড দিয়ে পিটিয়ে জখম করে তারা। তারা পল্টুর কাছ থেকে ২৫ হাজার ৫০০ টাকা কেড়ে নেন। পল্টুকে হত্যার হুমকিও দেন। এ ঘটনায় জড়িত অপর আসামিদের খুঁজে বের করার জন্য ওই দুজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে ২,০২,০৮৩ ভোট পেয়ে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান মোল্লা বিজয়ী হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী নবী উল্লাহ নবী। তিনি ভোট পেয়েছেন ৬৭,৫৭২টি।