ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

এক ফোনেই মিলবে চিকিৎসক, অ্যাম্বুলেন্স ও খাদ্য

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

সারা দেশের মতো গাজীপুরের শ্রীপুর উপজেলায় চলছে অঘোষিত লকডাউন। সরকার সকলকে ঘরে থাকার আহ্বান জানানোয় কর্মহীন হয়ে পড়েছে স্বল্প আয়ের সাধারণ মানুষ। যারা ঘরে আবদ্ধ অবস্থায় আছেন তাদের জন্য গাজীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে তৈরি করা হয়েছে কুইক রেসপন্স টিম। যেখানে একটি ফোন কলেই মিলবে জরুরি প্রয়োজনে আটজন এমবিবিএস চিকিৎসক, ফার্মেসির ওষুধ, রোগীর পরিবহনে অ্যাম্বুলেন্স ও খাদ্য সহায়তা।

‘আপনার প্রয়োজনে আমরা সবাই’ স্লোগানে কুইক রেসপন্স টিমের নেতৃত্বে রয়েছেন গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জাহিদুল আলম রবিন।

রবিন জানান, আটজন এমবিবিএস চিকিৎসক, ফার্মেসি সেবা, রোগী পরিবহনের জন্য একটি অ্যাম্বুলেন্স নিয়ে প্রাথমিকভাবে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তের ভয়ে অনেকে ঘরে থেকে বের হচ্ছেন না, জরুরি রোগী পরিবহনে অনেক গাড়ির মালিক-চালক গাড়ি দিতে রাজি হচ্ছেন না আবার সরকারি নির্দেশ মানতে গিয়ে অনেকে কর্মহীন অবস্থায় খাদ্য সংকটে ভুগছেন। তাদের জন্য গাজীপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে কুইক রেসপন্স টিম নামের একটি সংগঠন তৈরি করে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। শ্রীপুর পৌরসভার সকল ছাত্রলীগের নেতাকর্মীরা এই টিমের সদস্য।

তিনি আরও জানান, বৃহস্পতিবার দুপুর থেকে কুইন্স রেসপন্স টিমের কাজ শুরু হয়েছে। এ পর্যন্ত (শুক্রবার বেলা ১১টা) ১৭ জন দায়িত্বরত চিকিৎসকের মোবাইল ফোনে চিকিৎসা সেবা নেয়ার জন্য যোগাযোগ করেছেন। এর মধ্যে একজন বিনা কারণে ফোন করেছেন। তবে অ্যাম্বুলেন্সের জন্য এখনো কেউ যোগাযোগ করেননি। কেউ জানানো মাত্রই প্রস্তুত রাখা অ্যাম্বুলেন্সটি রোগী পরিবহনের জন্য পাঠিয়ে দেয়া হবে।

এছাড়াও ছাত্রলীগের উদ্যোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিনের ব্যক্তিগত তহবিল থেকে এক হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত আছে।