ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

মোহনগঞ্জের

হাওরে মৎস্য অভয়াশ্রম উদ্বোধন

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৮  

হাওরঞ্চলে মাছের বংশ বৃদ্ধিতে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ডিঙ্গাপোতা হাওরের চিকাডুবি বিলে মৎস্য অভয়াশ্রম উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে মৎস্য অভয়াশ্রম এর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন,মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মেহেদী মাহমুদ আকন্দ।
এ উপলক্ষে মোহনগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আ ন ম আশরাফুল কবীরের সভাপতিত্বে এলাকার মৎসজীবি ও গণ্যমান্য ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মেহেদী মাহমুদ আকন্দ।
অন্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী প্রগতি সংঘ নেত্রকোনা কেন্দ্রের ব্যবস্থাপক জনাব আলী আমজাদ খান,উন্নয়ন কর্মকর্তা মৃনাল কান্তি চক্রবর্তী, আদর্শ নগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ বজলুর রহমান,মোহনগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এসএম সারোয়ার খোকন,করাচাপুর শাপলা সমাজ ভিত্তিক সংগঠনের সদস্য নয়ন মিয়া,প্রাক্তন ইউপি সদস্য মৎস্যজীবি সমিতির প্রতিনিধি হারুন অর রশীদ, মৎসজীবি সমিতির সদস্য আ: মোতালেব প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মেহেদী মাহমুদ আকন্দ বলেন, হাওর এলাকা মোহনগঞ্জে এই অভয়াশ্রম সমগ্র এলাকার মাছের বংশ বৃদ্ধির জন্য সহায়ক হবে বলে আশাবাদী। তিনি বলেন এই অভয়াশ্রম রক্ষার জন্য এলাকার জনগনকে সচেতন হতে হবে এবং সকলকে একতাবদ্ধ হয়ে দুস্কৃতিকারীদের প্রতিরোধ করতে হবে। যে কোন ধরনের সহযোগিতার জন্য প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য তিনি পরামর্শ প্রদান করেন।
নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক আলী আমজাদ খান বলেন রিকল-২০২১ প্রকল্প হাওর এলাকার মানুষের বিশেষ করে নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে তাদের জীবন ও জীবিকার উন্নয়ন ঘটানোর জন্য কাজ করে যাচ্ছে। অভয়াশ্রমের মাধ্যমে হাওর এলাকার মৎস্য বৃদ্ধির মাধ্যমে দরিদ্র মানুষের কর্মসংস্থান সৃষ্ঠি সহ অবস্থার উন্নয়ন ঘটানো হবে। উল্লেখ থাকে যে, বাংলাদেশ নারী প্রগতি সংঘ এর রিকল-২০২১ প্রকল্পের উদ্যোগে এবং অক্সফাম এর আর্থিক সহযোগিতায় মোহনগঞ্জ উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও ৭ নং গাগলাজুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় করাচাপুর শাপলা সমাজ ভিত্তিক সংগঠন মোহনগঞ্জ উপজেলার বৃহৎ হাওর ডিঙ্গাপোতা’র চিকাডুবি বিলে প্রায় দুই হেক্টর জলাশয়ে এই অভয়াশ্রম বাস্তবায়ন হচ্ছে।