ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

মদনে প্রতিপক্ষের হামলায় বসতঘর ভাংচুর, আহত ৩

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

পূর্বশত্রুতার জের ধরে নেত্রকোনার মদনে ২ গ্রুপের পাল্টাপাল্টি হামলায় উভয়ে পক্ষের ১১টি বসতঘর ভাংচুর ও অগ্নিসংযোগসহ ৩ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। 

উপজেলার ফতেপুর ইউনিয়নের ফতেপুর পশ্চিম পাড়ায়  এ ঘটনা ঘটে। হামলায় আহত ৮ম শ্রেণীর জেসমিন, ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী তাসমিনা ও বেগম আক্তারকে মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ নিয়ে গতকাল শনিবার সকালে জালু গ্রুপের আব্দুল্লাহ বাদী হয়ে ২০/২২ জনের নাম উল্লেখ করে ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মদন থানায় একটি মামলা দায়ের করেছে। 

দীর্ঘদিন ধরে একই গ্রামের আওয়ামী লীগ নেতা দুলুর গ্রুপের সাথে একই পাড়ার বিএনপির নেতা জালু গ্রুপের বিরোধ চলে আসছে। এ নিয়ে উভয় পক্ষের চারটি মামলা রয়েছে। কিছু  দিন ধরে ২ পক্ষের মধ্যে বেশ উত্তেজনা বিরাজ করছে। এরই প্রেক্ষিতে গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। 

গতকাল শনিবার সকালে  সরেজমিনে গেলে দুলুর গ্রুপের সবুজ, সাদ্দাম, জাকির, জাহিম, শাহ আলম, লিলা মিয়া  ও জালু গ্রুপের ছয়দুন, আয়নুল, আল্লাদ, সফু, নুরুর বসতঘর ভাংচুর এবং দুলু গ্রুপের বিধবা সুলতানার ঘরে অগ্নিসংযোগের দৃশ্য চোখে পড়ে। এ সময় এক পক্ষ অন্য পক্ষকে দূষারোপ করে। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা চলছে। 

বিধবা সুলতানা জানান, গভীর রাতে কে বা কাহারা আমার ঘরে আগুন লাগায় আমি দেখিনি। লোকজনের চিৎকারে ঘুম থেকে উঠে সকলের সহযোগিতায় আগুন নেভাই। 

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী জানান, প্রতিপক্ষের লোকজন জালু গ্রুপের লোকজনের বসতঘর ভাংচুর, লুটপাট করেছে বলে আমাকে জানায়। অন্য পক্ষ আমাকে জানায় নি। দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। অনেক চেষ্টা করেও এর সুরাহা করা যাচ্ছে না। 

মামলার তদন্তকারী এস আই মমতাজ উদ্দিন জানান, এ ঘটনায় আব্দুল্লাহ বাদী হয়ে ২০/২২ জনের নাম উল্লেখ করে ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে গতকাল শনিবার মদন থানায় একটি মামলা দায়ের করেছে।  আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।