ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

অবকাঠামো সংকটে আটপাড়ার ঘাগড়া উচ্চ বিদ্যালয়

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

নেত্রকোনার আটপাড়া উপজেলায় ২২টি উচ্চ বিদ্যালয়ের মধ্যে ঘাগড়া উচ্চ বিদ্যালয়টি শিক্ষার মান উন্নয়নের দিকে যথেষ্ট এগিয়ে রয়েছে। বিদ্যালয়টি শিক্ষার মানে এগিয়ে থাকলেও অবকাঠামোর দিকে সংকটে রয়েছে। ১৯৭০খ্রি. সনে বিদ্যালয়টি স্থাপিত হলেও এ পর্যন্ত শিক্ষার্থীর তুলনায় ভৌত অবকাঠামোর কোন উন্নয়ন নেই। তাই শিক্ষক-শিক্ষার্থীরা শ্রেণি কক্ষ সংকটের মধ্যে দিয়েই নিয়মিত পাঠদান চালিয়ে যাচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়টি উপজেলা সদর থেকে প্রায় ৯ কিলোমিটার দূরে স্বরমুশিয়া ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ঘাগড়া গ্রামে অবস্থিত। বিদ্যালয়টিতে নোয়াপাড়া, মোস্তফাপুর, চরপাড়া, ঘাগড়া, দরিয়াবক্স, মদ্রাকোণা, শিবপ্রসাদপুর গ্রামের ছেলে-মেয়েরা অধ্যয়নরত আছে। বিদ্যালয়ে আসার সকল রাস্তাই কাঁচা হওয়ায় এবং সংস্কারের অভাবে বর্ষা মৌসুমে অতি কষ্টে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসা-যাওয়া করে থাকে।

বিদ্যালয়টি প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত হলেও প্রধান শিক্ষ মো: দেলোয়ার হোসেন এর অক্লান্ত পরিশ্রমে সহকারী শিক্ষকগণ ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় অবকাঠমো সংকট থাকলেও বিদ্যালয়ে শিক্ষার গুণগত মান ভাল এবং মনোমুগ্ধকর পরিবেশ  বিরাজমান। দৈনিক সমাবেশ অনুষ্ঠানসহ নিয়মিত পাঠদান কার্যক্রম অব্যাহত থাকায় সকল পাবলিক পরীক্ষার ফলাফলে এগিয়ে রয়েছে। গত ২০১৮খ্রি. সনের জে.এস.সি এবং এস.এস.সি পরীক্ষায় পাশের হার শতভাগ।

 ছাত্র অভিভাবক মোজাম্মেল হক, তরিকুল ইসলাম, এখলাছ মিয়া, জামাল উদ্দিন বলেন, বিদ্যালয়ের শিক্ষার মান সন্তোষজনক। তবে শিক্ষার্থীদের জন্য একটি নতুন ভবন নির্মাণ করা একান্ত প্রয়োজন। প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেন বলেন, নতুন ভবন নির্মাণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর পত্র প্রেরণ করা হয়েছে।