ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

খালিয়াজুরীতে ঋতু প্রকল্পের মতবিনিময় ও পরিকল্পনা সভা

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০১৯  

জেলার খালিয়াজুরী উপজেলায় ‘ডরপ’ ঋতু প্রকল্পের উদ্যোগে স্কুলে ঋতুকালীন স্বাস্থ্যাবিধি ব্যবস্থাপনা বিষয়ক সংশ্লিষ্ট সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম আজমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম এ সময় অনন্যদের মধ্যে বক্তব্য রাকেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার রাসেদুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম তালুকদার, পাচঁহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনজুরুল হক (গোলাপ), কুতুবপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজমান মিয়া, ঋতু প্রকল্পের স্কুল এন্ড কমিউনিটি ম্যানেজার কবির উদ্দিন ও খালিয়াজুরী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তমা বাঙ্গালী।
সভার শুরুতে প্রকল্পের অগ্রগতি ও কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন ঋতু প্রকল্পের মনিটরিং এন্ড ইভালুয়েশান অফিসার মোশারফ হোসেন। তিনি বলেন, ঋতুকালীন স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা সম্পর্কে শিক্ষার্থীদেরকে সচেতন করে তুলতে উপজেলার ১১টি মাধ্যমিক বিদ্যালয়ে ‘ডরপ’ ঋতু প্রকল্পের কাজ চলছে। এতে আপনাদের সকলের সহযোগিতা চাই। সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী বলেন, ১১টি বিদ্যালয়ের মধ্যে সীমাবন্ধ না রেখে উপজেলার প্রত্যেকটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান গুলোকে ‘ডরপে’র আওতাভূক্ত করার দাবি জানান।