ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

বৃহস্পতিবার শুরু

আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৮  

তৃতীয়বারের মতো ঢাকায় ‘আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট ২০১৮’ আগামী বৃহস্পতিবার (১৫ নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে। সোমবার (১২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ‘অ্যাশরেই বাংলাদেশ অধ্যায়’ এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মানস কুমার মিত্র।
তিনি বলেন, ‘বাংলাদেশে প্রচুর জনশক্তি রয়েছে। এ জনশক্তি ভাণ্ডারই আমাদের মূল শক্তি এবং অনুপ্রেরণার ক্ষেত্র। এই শক্তি ভাণ্ডারকে সঠিকভাবে কাজে লাগাতে হলে আমাদেরকে আন্তর্জাতিক পরিমণ্ডলে পদচারণ করতে হবে। ডাটা সেন্টার বিশ্বের যারা নিয়ন্ত্রক তাদের সংস্পর্শে আসতে হবে। তাদের সংস্পর্শে আসার মোক্ষম ক্ষেত্র তৈরি করে দিয়েছে ডিসি আইকন ডাটা সেন্টার টেকনোলজি সামিট।’
তিনি আরও জানান, আমাদের উদ্দেশ্য হচ্ছে, শিক্ষিত শ্রেণিকে এই খাতে উৎসাহিত করার মাধ্যমে মনোযোগী ও প্রাসঙ্গিক কারিগরি শিক্ষা দিয়ে খাতটিকে আরও বেগবান করে তোলা। আমরা যদি সঠিকভাবে এদেরকে গড়ে তুলতে পারি, তবে আগামীতে তথ্যপ্রযুক্তির এই খাত অর্থাৎ ডাটা সেন্টারটি আরও সমৃদ্ধি লাভ করবে এবং দেশ সৃষ্টি হবে আন্তর্জাতিক মানের প্রকৌশলী।
আন্তর্জাতিক ডাটা সেন্টার সামিট ২০১৬ সালে প্রথমবারের মতো আয়োজন করা হয়। এটি এই সামিটের তৃতীয় আসর। দু’দিনব্যাপী এ আসর রাজধানীর খামারবাড়ীতে কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। চলবে ১৫ এবং ১৬ নভেম্বর। সামিটে অংশ নেওয়ার জন্য অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করা যাবে এবং ভেন্যুতে রেজিস্ট্রেশনের সুযোগ থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিসি আইকনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাসুদ পারভেজসহ আরও অনেক।