ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

চট্টগ্রাম সিটিসহ উপনির্বাচন স্থগিতে রিট, হাইকোর্টের ফেরত

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন এবং ঢাকা-১০, গাইবান্ধা-৩, যশোর-৬, বাগেরহাট-৪ এবং বগুড়া-১ আসনের উপনির্বাচন স্থগিতের নির্দেশনা চেয়ে করা রিট শোনেননি হাইকোর্ট। আদালত রিটটি ফিরিয়ে দিয়েছেন বলে নিশ্চিত করেছেন রিট আবেদনকারী আইনজীবী।

এ বিষয়ে করা এক সমপূরক আবেদনের শুনানিতে বৃহস্পতিবার (১৯ মার্চ) হাইকোর্টের বিচারপতি মুজিবুর রহমান মিয়া এবং মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটটি ফেরতের আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন- অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এমআর চৌধুরী।

রিটে বলা হয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, ঢাকা-১০, গাইবান্ধা-৩, যশোর-৬ ও বগুড়া-১ সংসদীয় আসনের উপনির্বাচন স্থগিত এবং বিদেশ দেশ থেকে আসা সকল ব্যক্তিকে কমপক্ষে ১৪ দিন বা ততোধিক বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে রাখার জন্য সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ প্রদান, ডিসেম্বর মাসের নিম্ন আদালতের ছুটি মার্চ-এপ্রিলে পরিবর্তন করে আনার নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, বেসামরিক বিমান ও পর্যটন সচিব, স্বরাষ্ট্র সচিব, পররাষ্ট্র সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বিবাদী করা হয়।

আইনজীবী জানান, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও ঢাকা-১০ আসনসহ অন্যান্য উপনির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়।

উল্লেখ্য, আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩, ও বাগেরহাট-৪ আসনে উপনির্বাচন এবং ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।