ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক নেত্রকোনা

দুদকের মামলায় বিসিবির লোকমানের জামিন

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় জামিন পেয়েছেন মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়া।

বুধবার (১৮ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করলে বিচারক শুনানি শেষে তা মঞ্জুর করেন।

অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে গত ২৭ অক্টোবর দুদকের উপপরিচালক সাইফুল ইসলাম বাদী হয়ে লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন।

দুদকের মামলা ছাড়াও লোকমানের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা হয়। ৪ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমানের আদালতে লোকমানের বিরুদ্ধে মাদক আইনে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিমের পরিদর্শক মো. আব্দুল মতিন।

গত ৩ অক্টোবর তৃতীয় দফায় তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ৩০ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় দুই দিন ও ২৭ সেপ্টেম্বর প্রথম দফায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৬ অক্টোবর তৃতীয় দফায় তিন দিনের রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম হাবিবুর রহমান ভূইয়া তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে তেজগাঁওয়ের মনিপুরী পাড়ার বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ লোকমানকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় র‌্যাব বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মাদক আইনে লোকমানের বিরুদ্ধে মামলা করে। এরপর তাকে তেজগাঁও থানায় হস্তান্তর করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, মোহামেডান ক্লাবে অবৈধ ক্যাসিনো ভাড়া দিয়ে কোটি কোটি টাকা উপার্জন করেছেন লোকমান। তার এ টাকা অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে রাখা আছে। অস্ট্রেলিয়ার ওই দুই ব্যাংকে তার ৪১ কোটি টাকা রয়েছে। ছেলে অস্ট্রেলিয়ায় পড়ার সুবাদে তিনি মাঝে মধ্যে সেখানে যান।