ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

২৬

২০১৭ সালের শ্রেষ্ঠ গীতিকার সেজুল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে বৃহস্পতিবার। একই সঙ্গে জানা গেল দুই বছরে শ্রেষ্ঠ গীতিকার নির্বাচিত হয়েছেন সেজুল হোসেন।

সত্তা সিনেমার জন্য মমতাজের গাওয়া বিখ্যাত গান ‘না জানি কোন অপরাধে’ গানের জন্য ২০১৭ সালের শ্রেষ্ঠ গীতিকার হিসেবে তাকে পুরস্কৃত করতে যাচ্ছে রাষ্ট্র।

স্বাধীনতার পর গীতিকার ক্যাটাগরিতে এ পর্যন্ত ৩১ বার প্রদান করা পুরস্কার গ্রহণ করেছেন বাংলাদেশের ১৯ গীতিকার। এর মধ্যে সর্ব কনিষ্ঠ গীতিকার সেজুল হোসেন। সিলেট বিভাগ থেকে এই রাষ্ট্রীয় পুরস্কার পেয়েছেন ২ জন। প্রথমজন গীতিকার মনিরুজ্জামান মনির। পরের জন সেজুল হোসেন।
সেজুল হোসেন সম্পর্কে কিছু তথ্য- জন্ম সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নুরপুর গ্রামে। ২০০০ থেকে সাহিত্যের ছোট কাগজে লেখা শুরু। ভিন্নমুখ নামে একটি ছোট কাগজ শুরু করেছিলেন। প্রকাশিত গ্রন্থ: ৪টি। ফুলপাখির জন্মমৃত্যু ২০১০ (শুদ্বস্বর)/স্মৃতিমেঘ স্বপ্নজলরেখা ২০১৩ (স্বপ্নসিঁড়ি)/দখিন দুয়ারের হাওয়া ২০১৪ (ভাষাচিত্র)/ও জীবন ও মায়া ২০১৬ (চৈতন্য)। তার লেখা শতাধিক গান গেয়েছেন দেশের সনামধন্য সব শিল্পী। তার নির্মিত প্রথম টিভি নাটক ‘ফাঁদ’।

স্বপ্নসিঁড়ি অডিও ভিজুয়াল নামের একটি প্রযোজনা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী তিনি। নির্মাণ করেন সরকারি বেসরকারি উন্নয়ন চিত্র। সাংবাদিকতা পেশায় যুক্ত হন ২০০৪ সালে। ২০১৪ সালের শেষের দিকে যোগ দেন বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল। 

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা