ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

৬০

১০৮ মেগাপিক্সেলের ফোন আনলো স্যামসাং

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

স্যামসাংয়ের বহুল আলোচিত গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোনের প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। ফাইভ-জি ব্যবহার উপযোগী গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ১০০এক্স জুম ব্যবহারের সুবিধা।
রোববার গুলশানের বিটিআই ল্যান্ডমার্কের স্যামসাং এফইএল ফ্যাগশিপ স্টোরে প্রতিষ্ঠানের কর্মকর্তারা গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের বিভিন্ন বৈশিষ্ট তুলে ধরেন। এসময় জানানো হয়, গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে ৮কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করা যাবে। এক্ষেত্রে ছবি বা ভিডিওর কালার ও কোয়ালিটি বজায় থাকবে। ৮কে ভিডিও ধারণ ছাড়াও এস২০ দিয়ে ৮কে ভিডিও থেকে ৩৩ মেগাপিক্সেলের ছবিও ধারণ করা যাবে।

এছাড়া গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির ক্যামেরার অসাধারণ ফিচার হলো এর টেলিফটো লেন্সের ব্যবহার। এর মাধ্যমে ১০০এক্স জুমে ছবি তোলা যাবে। গ্যালাক্সি এস২০ সিরিজে রয়েছে বড় আকারের ইমেজ সেন্সর। নিখুঁত ছবি তুলে তা ক্রপ করে এডিট করা এবং ক্রপিং ও জুমিংও করা যাবে এই ডিভাইসগুলোর মাধ্যমে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

দুটি ডিভাইসেই স্টোরেজ রয়েছে ১২৮ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টেরা পর্যন্ত বাড়ানো যাবে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে রয়েছে ৮জিবি র‌্যাম ও ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা।

গ্যালাক্সি এস২০ প্লাস স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটি পাওয়া যাবে ১ লাখ ২৯ হাজার ৯৯৯ টাকায়। তবে প্রি-অর্ডারে দুটি মডেলেই ১০ হাজার টাকা ক্যাশব্যাক অথবা গ্যালাক্সি বাডস প্লাস পাবেন ক্রেতারা।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর