ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

সুন্দর ভ্রু পাওয়ার দারুণ কৌশল!

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

চোখের সৌন্দর্য দ্বিগুণ করে তোলে ভ্রু। তাইতো চাই সুন্দর ও সঠিক ভ্রু। থ্রেডিংয়ের পাশাপাশি ভ্রুর অসংগতি ঢাকতে তাই জানতে হবে কিছু কৌশল। যা আপনাকে সুন্দর ভ্রু পেতে সহায়তা করবে।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে সুন্দর করে ভ্রু আঁকার উপায় সম্পর্কে জানানো হল-

ভালো ‘আই ভ্রু ব্রাশ’ ব্যবহার
মনের মতো করে ভ্রু সাজাতে চাইলে উন্নত মানের ‘আই ভ্রু ব্রাশ’ ব্যবহার করতে হবে। ভরাট ভ্রু আঁকতে পেন্সিলের চেয়ে ভ্রু ব্রাশ বেশি কার্যকর।

সঠিকভাবে থ্রেড করা
পৃথিবীতে অনেক নারীই লেজারের সাহায্যে ভ্রুয়ের আকার ঠিক করে থাকেন। তবে আমাদের দেশে নারীরা থ্রেডিং বা প্লাক করে ভ্রুয়ের আকার ঠিক করেন। এটা সুন্দর ভ্রু পাওয়ার ভালো উপায়।

পেন্সিল বা জেল ব্যবহার
কারো কারো ভ্রু হয় সঙ্গতিহীন। ভ্রুয়ের কম বেশির অসঙ্গতি ঢাকতে ব্যবহার করা যায় ভ্রু পেন্সিল বা জেল। এরপর ভালো ভ্রু ব্রাশ বুলিয়ে নিলেই ঢেকে যাবে ত্রুটি।

ধনুকাকার
ভ্রুয়ে হালকা ধনুকাকার কখনই পুরানো হওয়ার মতো না। তাই বাড়তি সৌন্দর্য যোগ করতে ভ্রুয়ের সামনের দিক ভরাট রেখে শেষের অংশটা খানিকটা সূচালো ও চিকন করে রাখতে পারেন, দেখতে ভালো লাগবে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা