ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

দৈনিক নেত্রকোনা
৮৯

সিটি নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ’ করতে তারেকের নির্দেশ!

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

আসন্ন ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন। লন্ডন থেকে স্কাইপির মাধ্যমে এক বৈঠকে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের তিনি এ দিকনির্দেশনা দিয়েছেন বলে একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

সূত্রটি বলছে, তারেক রহমান নির্দেশনা দিয়েছেন, যেকোন মূল্যেই সিটি নির্বাচনে জয়ী হতে হবে। ব্যালট বক্স ছিনতাই কিংবা রক্তপাতের মাধ্যমে হলেও এই নির্বাচনে জয়ী হতে চান তারেক। আর এ কারণে তিনি মোটা অর্থের অংক বিনিয়োগ করতে দলের দাতা সদস্যদের দৃষ্টি আকর্ষণ করেছেন। বৈঠকে তারেক বলেন, এটা আমাদের অস্তিত্ব রক্ষার লড়াই। এ লড়াইয়ে আমাদের জিততে হবে। নইলে রাজনীতি থেকে বিএনপির নাম বিলীন হয়ে যাবে।

বিএনপির এই ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরো বলেন, নির্বাচনে জয়ী না হলে যে কোন ভাবে ‘প্রশ্নবিদ্ধ’ করে সরকার ও নির্বাচন কমিশনকে চাপের মুখে ফেলতে হবে। জনগণের কাছে তাদের ইমেজকে নেতিবাচক করে তুলতে হবে। তাহলে তারা জনসমর্থন হারাবে। মুখ থুবড়ে পড়বে সরকারব্যবস্থা। আর এই সুযোগে আমরা আন্দোলনের নামে সরকারবিরোধী জনমত গড়ে তোলার চেষ্টা করব। এখন এটা ছাড়া আর কোন বিকল্প পথ নেই বিএনপির।

এদিকে বিএনপির একাধিক জ্যেষ্ঠ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এ থেকে উত্তরণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দেয়া দিকনির্দেশনা অনুসরণ ছাড়া উপায় নেই। সিটি নির্বাচনে জয়লাভের জন্য আমাদেরকে ‘মরণ কামড়’ দিতে হবে, সরকারের উপর চাপ সৃষ্টি করতে হবে।

এদিকে ঢাকার দুই সিটি ঘুরে দেখা গেছে বিএনপি প্রার্থীর প্রতি মানুষের অনাস্থার চিত্র। তারা প্রার্থীদেরকে ঠিকমত চেনেন না। ভোটাররা বলছেন, আমরা মিথ্যা প্রতিশ্রুতি নয়-কাজের মানুষ চাই। যে বিপদে-আপদে আমাদের পাশে থাকবে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক বিভূরঞ্জন সরকার বলেন, জনসমর্থনহীন বিএনপি যেকোন মূল্যেই চাইবে নির্বাচনে জয়ী হতে। বিশৃঙ্খলা করে হলেও নির্বাচনে জয়ী হতে চাইবে তারা। তাই সরকারসহ আইনশৃঙ্খলা বাহিনীকে সচেতন থাকতে হবে। নইলে বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ক্ষমতাসীন সরকারের উন্নয়নে বাধা সৃষ্টি করার চেষ্টা করবে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর