ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৫ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

৩৩

মেলায় আসছে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বই

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

অমর একুশে গ্রন্থমেলায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই আসছে। বিভিন্ন সময়ে দেওয়া রাষ্ট্রপতির ভাষণ সংকলন হিসেবে আসছে ‘স্বপ্ন জয়ের ইচ্ছা’ শিরোনামে। অন্যদিকে আগরতলা ষড়যন্ত্র মামলা (রাষ্ট্র বনাম শেখ মুজিব) বিষয়ক ‘রেকর্ড অব প্রসেডিং’ শিরোনামে চার খণ্ডের বই আসছে শেখ হাসিনার সংগ্রহ ও সম্পাদনায়।

দুই খণ্ডের রাষ্ট্রপতির বইটি প্রকাশ করছে গৌরব প্রকাশনী। প্রকাশক এসএম ইফতেখার মাহমুদ জানান, ২০১৩ সালের ২৪ এপ্রিল থেকে ২০১৮ সালের ২৩ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রপতির ভাষণের সার সংকলন থাকছে বই দুটিতে। বইটির প্রথম অংশে ২০১৩ থেকে ২০১৫ এবং দ্বিতীয় অংশে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভাষণ পাওয়া যাবে। বইমেলায় গৌরব প্রকাশ স্টলে (৪০১-৪০২) বইটি পাওয়া যাবে। বইয়ের প্রথম ও দ্বিতীয় অংশের দাম যথাক্রমে ৭৫০ এবং ৮০০ টাকা।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে জানান, বইটি প্রকাশনা উপলক্ষে বঙ্গভবনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হবে। শিগগিরই সময়সূচি ঘোষণা করা হবে। প্রেসসচিব জয়নাল আবেদীন বইটির প্রকাশনায় প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া উপ-প্রেসসচিব আবুল কালাম আজাদ সংকলন ও সম্পাদনা করেছেন। সহকারী প্রেসসচিব ইমরানুল হাসান বইটির প্রকাশনায় সহযোগিতার ভ‚মিকা পালন করেছেন।

প্রধানমন্ত্রী সম্পাদিত বইটি আনছে মাওলা ব্রাদার্স। প্রকাশনা সংস্থাটির সমন্বয়কারী মামুনুর রশীদ চৌধুরী আমাদের সময়কে বলেন, ইতোমধ্যে দুই খণ্ড প্রস্তুত করে প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হয়েছে। বাকিগুলোর কাজও শেষের পথে। আশা করছি, এক সপ্তাহের মধ্যে মেলায় মাওলা ব্রাদার্সের প্যাভিলিয়নে সবগুলো খণ্ড পাওয়া যাবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩০টিরও বেশি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে ‘শেখ মুজিব আমার পিতা’, ‘সামরিক বনাম গণতন্ত্র’, ‘ওরা টোকাই কেন’, ‘বিপন্ন গণতন্ত্র’, ‘সাদা কালো’, ‘সবুজ মাঠ পেরিয়ে’, ‘বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম’, ‘অসমাপ্ত আত্মজীবনী (গ্রন্থে রূপান্তর), ‘আমাদের ছোট রাসেল সোনা’ প্রভৃতি অন্যতম।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
section>
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর