ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

মাশরাফিকে স্যালুট মাহমুদউল্লাহর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার অবসর নিয়ে প্রশ্ন শুনতে হলো জাতীয় দলের অন্যতম ভরসার প্রতীক মাহমুদউল্লাহ রিয়াদকে। তবে তিনি মনে করেন, এটি সম্পূর্ণ মাশরাফীর ব্যক্তিগত বিষয়। পাশাপাশি মাশরাফীর ক্রিকেট ক্যারিয়ারের জন্য তাকে স্যালুটও জানিয়েছেন তিনি। 

আজ বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুনের বিপক্ষে এলিমিনেটর ম্যাচ শেষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমি মনে করি, এটা (অবসর) পুরোপুরি মাশরাফী ভাইয়ের সিদ্ধান্ত। আমি এ বিষয়ে কিছু বলতে চাচ্ছি না। কারণ এটা পুরোপুরি তার ব্যক্তিগত ব্যাপার। তার সঙ্গে এ নিয়ে কথাও হয়েছে। তবে বিশ্বাসের একটা ব্যাপার আছে। তাই উনাকে না বলে এ বিষয়ে কিছু জানানো ঠিক হবে না। তবে যাই হোক এটা পুরোপুরি তার নিজের সিদ্ধান্ত। 
এদিকে, রোববার বিসিবি’র কার্যনির্বাহী সভায় ক্রিকেটারদের তিন ফরম্যাটে ম্যাচ ফি বাড়ানো হয়। মাশরাফীর মতোই এটিকে ভালো সিদ্ধান্ত বলে অভিমত ব্যক্ত করেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, আমি মনে করি এটা খুবই ইতিবাচক একটি সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত নেয়ায় বোর্ডকেও ধন্যবাদ। টেস্ট ক্রিকেটের প্রতি সবারই আগ্রহ আরো বাড়বে। যেহেতু এটাই আমাদের রুটি-রুজি, আমাদের পারিশ্রমিক এখান থেকেই পাই, তাই ছেলেরা এতে আরো উৎসাহ পাবে। তাই আমি এ সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।

বোর্ডের নতুন চুক্তিতে জাতীয় দলের ক্রিকেটাররা প্রতি টেস্টের জন্য ম্যাচ ফি বাবদ ৬ লাখ টাকা, প্রতি ওয়ানডের জন্য ৩ লাখ টাকা এবং প্রতি টি-টোয়েন্টির জন্য ২ লাখ টাকা পাবেন। সর্বশেষ বেতন কাঠামোতে ম্যাচ ফি ছিলো- টেস্ট ম্যাচে সাড়ে ৩ লাখ, ওয়ানডেতে ২ লাখ ও টি-টোয়েন্টিতে ১ লাখ ২৫ হাজার টাকা।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা