ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

৩৮৬

মাঠে থাকার ঘোষণা দিয়ে আত্মগোপনে বিএনপি: আমু

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

বিএনপি ভোটের মাঠে থাকার ঘোষণা দিয়ে আজ তারা আত্মগোপনে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের  উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। 

শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে নির্বাচন পরিবর্তী জরুরি সংবাদ সম্মেলনে এসব  কথা বলেন তিনি। 

আমির হোসেন আমু বলেন, আমরা অনেক ধৈর্য ধারণ করেছি। এই নির্বাচন নিয়ে অনেক কথা বলছে বিএনপি। এর আগে তারা বলছিলো, ভোটের দিন পর্যন্ত ভোটের মাঠে থেকে সব কিছু প্রতিহত করে, ভোটকেন্দ্র পাহারা দেব। কিন্তু আজ তাদের দেখা যায়নি ভোটের মাঠে। তাদের কথা প্রমাণ করতে পারবে না বলে তারা আজ আত্মগোপন করেছে। 

তিনি বলেন, তাদের পক্ষ থেকে যারা ভোট দিতে এসেছেন তারা ঠিকভাবেই ভোট দিয়েছেন। ভোট কেন্দ্র থেকে তাদের কোনো এজেন্টকে বের করে দেয়া হয়নি। বরং তারা নিজেরাই ভোটকেন্দ্রে যাননি। সব কেন্দ্রেই কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর এজেন্ট দেয়া হয়েছিল। সুতরাং তাদের সব কথা আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। 

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য অনেক অজুহাত দিয়েছে, অনেক কাল্পনিক কথা বলেছে বিএনপি। কিন্তু একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় তাদের সব উস্কানি প্রতিহত হয়েছে।

ভোটার উপস্থিতির বিষয়ে আমু বলেন, হঠাৎ করে ভোটার উপস্থিত কমেনি। ভোটের তারিখ পেছানো ও পরপর ৪ দিন বন্ধ থাকায় লোকজন ছুটিতে বাড়ি চলে গেছে। তাই ভোটার উপস্থিতি কম হয়েছে। এছাড়া রাস্তায় যানবাহন কম থাকায় অনেক ভোটার আসতে পারেননি। তারপরও অনেক ভোট পড়েছে।

এই বর্ষীয়ান নেতা বলেন, ইভিএম নিয়ে জনগণের মধ্যে যে আতঙ্ক সৃষ্টি করেছিলো বিএনপি। আজকে কিন্তু সে আতঙ্ক কেটে গেছে।  ইভিএমে ভোট দিতে কোনো অসুবিধা হয়নি। জনগণ ইভিএমে ভোট দিতে পারে সেটা আজ প্রমাণিত হয়েছে। 

তিনি বলেন, বিএনপি সব নির্বাচনের আগে কাল্পনিক কিছু তথ্য জনসম্মুখে তুলে ধরে বিভ্রান্ত করে। এটা তাদের একটি চক্রান্ত ও ষড়যন্ত্রের অংশ। গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করতেই এ চক্রান্ত করে তারা ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ ঢাকার দুই সিটিতে প্রায় ৩০ শতাংশ ভোটের মত কাস্ট হয়েছে। জাতীয় নির্বাচন আর সিটি নির্বাচন এক নয়। মনে রাখতে হবে এটা সিটি কর্পোরেশন নির্বাচন। লোকজন বাড়িতে চলে গেছে, তাই ভোটার উপস্থিতি কম থাকতে পারে। 

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, আব্দুল মতিন খসরু, মোজাফফর হোসেন পল্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
section>
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর