ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • শ্রাবণ ১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

দৈনিক নেত্রকোনা
৫৯

ভারতে প্রশিক্ষণ নেয়ার অনুমতি পেলেন বিচার বিভাগীয় ৪০ কর্মকর্তা

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণে অংশগ্রহণ করার অনুমতি পেয়েছেন বিচার বিভাগীয় ৪০ জন কর্মকর্তা। তারা ডিসেম্বরে ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমির প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন। ১৩ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বুধবার (২০ নভেম্বর) মন্ত্রণালয়য়ের সিনিয়র সহকারী সচিব সৈয়দা কানিজ কামরুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনুমতিপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির জন্য ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমিতে আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাদের অনুমোদন দেয়া হয়েছে ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রশিক্ষণের জন্য ব্যয়িত সময় কর্তব্যরত হিসেবে গণ্য হবে। প্রশিক্ষণের যাবতীয় ব্যয়ভার ভারত সরকার বহন করবে এবং বাংলাদেশ সরকারের কোনো আর্থিক সংশ্লিষ্টতা নেই। অনুমোদিত বিচার বিভাগীয় কর্মকর্তারা আগামী ১১ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে ভারতের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ২৯ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।

এছাড়া এ প্রশিক্ষণের জন্য মনোনীত ১১ জন বিচার বিভাগীয় কর্মকর্তার অনুমোদন অপেক্ষমাণ রাখা হয়েছে বলেও জানানো হয়।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর