ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

১২

ব্যবহারকারীদের তথ্য চুরি করেছে ১০০ অ্যাপ নির্মাতা, আশঙ্কা ফেসবুকে

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জানিয়েছে, কিছু অ্যাপ গ্রুপ মেম্বারদের নাম, গ্রুপের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে যুক্তদের প্রোফাইল ছবি চুরি করেছে। ৬ নভেম্বর এক ব্লগপোস্টে এ তথ্য জানিয়েছে ফেসবুক।

ফেসবুক আরও জানিয়েছে, এসব অ্যাপ ফেসবুকের অনুমিত সময়ের চেয়ে বেশি সময় ধরে এসব তথ্য চুরি করেছে। তবে তাদের কার্যক্রম বন্ধ করেছে বলে আশ্বস্ত করেছে ফেসবুক।

একই পোস্টে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, প্রায় ১০০ অংশীদার (অ্যাপ নির্মাতা) ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি করেছে বলে আশঙ্কা করছে ফেসবুক। এর মধ্যে ১১ অংশীদার শেষ ৬০ দিনে ফেসবুকের গ্রুপ মেম্বারদের তথ্য হাতিয়ে নিয়েছে। তবে ফেসবুকের দাবি, তারা এখনো চুরি করা তথ্যের কোনো অপব্যবহারের প্রমাণ পাননি। তবে যদি তারা কোনো তথ্য নিয়ে থাকে তাহলে তা ডিলেট করার জন্য অনুরোধ করা হবে এবং ডিলেট করা হয়েছে কী না সেটি নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত করা হবে। 

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর