ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

১১২৬

প্রধানমন্ত্রীর কাছে এক তরুণের খোলা চিঠি...

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০১৯  

ছোটবেলা থেকেই সে ক্রিকেট নিয়ে ধ্যান-ধারণা রানার। ক্রিকেট নিয়েই মেতে থাকতো সবসময়। স্কুল ফাকি দিয়ে, পরিবারের চাপ উপেক্ষা করে বন্ধুদের সাথে ছুটে যেত মাঠের দিকে। ব্যস্ত হয়ে যেত ক্রিকেট খেলা নিয়ে। জানা যায়, এলাকায় ভালো খেলোয়াড়দের লিস্টে তার নাম সবার উপরেই থাকে। বোলিং এবং ব্যাটিং দুটোতেই সে প্রথম সারিতে। ২০ বছরের অল-রাউন্ডার এই তরুণকে তার এলাকা ছাড়াও দূর দুরান্তে হায়ার করে নিতো বিভিন্ন টু্র্নামেন্টে। তার খেলার দক্ষতা নিয়ে সুনাম রয়েছে রায়পুর উপজেলা জুড়ে। পরিবারে সচ্ছলতা নেই বলে ক্রিকেটপ্রেমী রানার বেশীদুর পাড়ি জমানো হয়ে উঠেনি। পরিবারের অভাব-অনটনের এই তরুণের জাতীয় দলের ক্রিকেটার হয়ে উঠার প্রবল ইচ্ছে বিলুপ্তপ্রায়। একমাত্র ছেলে বলে তার উপর রয়েছে পারিবারিক বিভিন্ন চাপ। পরিবার থেকে জোর করে তাকে বিদেশ পাঠানো হলেও ক্রিকেটের প্রেমে দিশেহারা এই তরুণ। কোনো উপায় না পেয়ে প্রধানমন্ত্রীর কাছে ৪ বার চিঠি লিখে পাঠায় দুবাই থেকে। আজো কোনো উত্তর বা বিসিবির কারো নজরে আসেনি রানা। যদি কোন স্বহৃদয়বান ব্যক্তি রানাকে নিয়ে কথা বলতে পারেন প্রধানমন্ত্রীর সাথে তাহলে এই তরুনের এগিয়ে যাওয়া কেউ আটকাতে পারবেনা। বিসিবির প্রতি রানার আবেদন, কতই তো সুযোগ দিচ্ছেন কতজনকে, আমাকে একটা সুযোগ প্রদান করুন, নিজের সেরটাই দেওয়ার চেষ্টা করবো।

ট্যালেন্টগুলো এভাবেই ছড়িয়ে আছে আমাদের অলিতে গলিতে। কিন্তু রানার মত তরুণরা অচিরেই হারিয়ে যায় ধুলোর সাথে। রানার চিঠিতেই তার ঠিকানা দেওয়া রয়েছে। যোগাযোগ করুন, রানার পাশে দাড়ান।

[ফেসবুক থেকে] 

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা