ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

২৬

প্রথম ধাপের অভিযানে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভা ও পোনা রক্ষায় দেশের ১৩টি জেলায় প্রথম ধাপের অভিযান সম্পন্ন হয়েছে। অবৈধ জালের ব্যবহার বন্ধে সম্মিলিত বিশেষ এ অভিযানে পৌনে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া ছয় লাখ টাকা জরিমানা এবং ৩৭ জনের কারাদণ্ড দেয়া হয়েছে। 
মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, অবৈধ জালের ব্যবহার বন্ধে গত ৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত উপকূলীয় ১৩টি জেলা ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ১৮৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ৭৫৫টি অভিযান পরিচালিত হয়। অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এসব অভিযানে ১ হাজার ২০১টি বেহুন্দি জাল, পাঁচ কোটি ৬৮ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৯১৫টি অবৈধ জাল এবং ১ হাজার ৭৫টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি আটক করা হয়। এসব অভিযানে ৩ হাজার ৭৫৬ কেজি জাটকা জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। 

দ্বিতীয় ধাপে আগামী ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত মোট ৮ দিন সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে বলেও জানা গেছে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর