ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • রোববার   ১৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক নেত্রকোনা
১৬১

নেত্রকোনায় সরকারি কর্মচারীরা ছুটিতে থাকায় খাদ্য বিতরণে দুর্ভোগ

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

নেত্রকোনার খালিযাজুরী উপজেলার অধিকাংশ সরকারি কর্মকর্তা কর্মস্থলে না থাকায় চলতি করোনাভাইরাস মোকাবিলায় খাদ্য বিতরণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন।

খালিয়াজুরী উপজেলা ত্রান কর্মকর্তা (পিআইও) রাজিব আহমেদ জানান, খালিয়াজুরীতে সম্প্রতি করোনাভাইরাস দুর্যোগ মোকাবিলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে ৪০ হাজার টাকা ও ১০ মেট্রিক টন গ্রোস রিলিপ (জিআর) চাল ত্রান অধিদপ্তরের মাধ্যমে বরাদ্দ দেয়া হয়। এ বরাদ্দ উপজেলার ৬টি ইউনিয়নে ৬ জন সরকারি কর্মকর্তার উপস্থিতিতে তাদের তদারকির মাধ্যমে কর্মহীন হওয়া সহস্রাধিক পরিবারের মাঝে দ্রুত বিতরণ করার কথা।

কিন্তু এখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, থানা, হাসপাতাল আর ব্যাংক ছাড়া প্রায় সবকটি সরকারি অফিস তালাবদ্ধ করে কর্মকর্তা-কর্মচারিরা কর্মস্থল ত্যাগ করে আছেন। ফলে ওই ত্রান বিতরণে তদারকি কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করতে হয়রানির শিকার হতে হচ্ছে। সেই সাথে ত্রান বিতরণে কিছুটা বিলম্ব হবার ঘটনাও ঘটেছে বলে জানান ওই পিআইও।

তিনি আরও জানান, কর্মকর্তা সংকটের কারনে খালিয়াজুরী সদর ইউনিয়নের ত্রান বিতরন করতে হয়েছে ইউএনও’র নিজের তদারকিতেই।

খালিয়াজুরীর নগর ইউপি চেয়ারম্যান হরিধন সরকার জানান, এ ইউনিয়নে তদারকির জন্য কোনও সরকারি কর্মকর্তা না পেয়ে অবশেষে গত বুধবার (১ এপ্রিল) ত্রান বিতরণ হয়েছে শিক্ষা অফিসের একজন অফিস সহকারীর উপস্থিতিতে।

খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, করোনা দুর্যোগের চলতি পরিস্থিতিতে কর্মকর্তা-কর্মচারিদের জন্য সাধারণ ছুটি ঘোষণা থাকলেও  নিয়ম হলো তাদের প্রত্যেককেই নিজেদের কর্মস্থলে থাকা। কিন্তু এখানকার করোনা দুর্যোগ প্রতিরোধে ১৮ জন কর্মকর্তার নাম দিয়ে যে কমিটি গঠন করা হয়েছে তারাসহ অনেককেই এখন কর্মস্থলে না পাওয়ায় সরকারি নির্দেশের জরুরি কাজ বাস্তবায়নে খুব সমস্যা হচ্ছে।

নেত্রকোনা বিভাগের পাঠকপ্রিয় খবর