ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৩৮

নিজেদের ‘ব্যান্ডদল’ নিয়েই ক্যাম্পাস মাতাবে জবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

ক্যাম্পাসের ৯টি জনপ্রিয় ব্যান্ডদল নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কনসার্টের আয়োজন করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। 
আগামীকাল রোববার প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে জবি। এ উপলক্ষে কনসার্ট ছাড়াও আরো নানা কর্মসূচি পালন করবে এ বিশ্ববিদ্যালয়।

ক্যাম্পাসের জনপ্রিয় ব্যান্ডদল হলো গল্প, আবোল তাবল, মনের মানুষ, ট্রাভেলারস, ডি মাইনর, অব্যয়, বিভস, অভিকর্ষ ও মেয়েদের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর।

এসব ব্যান্ডদল দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধারাবাহিকভাবে গান করে যাবেন। এরই মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০১৯ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও বিভিন্ন ভবনসমূহ আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় দিবসে ক্যাম্পাসের নাম করা শিল্পীদের দিয়ে কনসার্ট আয়োজন করা হবে। ক্যাম্পাসের অনেক ব্যান্ডদল আছে যারা নিয়মিত দেশে ও দেশের বাইরে গান করতে যান । দর্শকের ভাল জনপ্রিয়তাও পায় । কিন্তু প্রতিবছর বাহিরের শিল্পী দিয়ে কনসার্ট করায় আমাদের ক্যাম্পাসের শিল্পীরা সুযোগ পায় না । তাই এই বছর আমাদের ক্যাম্পাসে শিল্পীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীতে জমকালো আয়োজন করা হবে।

স্পন্সর ব্যাপারে জানতে চাইলে উপাচার্য বলেন, প্রতিবার আমরা স্পন্সর নিয়ে আসলেও এবার আমরা নিচ্ছি না। তাদের ব্যানার আর প্রচারণায় আমাদের ক্যাম্পাস ছেয়ে যায়। যার ফলে পুরো ক্যাম্পাসে ওই কোম্পানির লঘু ছাড়া আর কিছু দেখা যায় না। তাই এবার সম্পূর্ণ আয়োজন বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে করা হবে বলে জানান তিনি। 
এছাড়া রোববার সকাল ৯টা ১০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০১৯ উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশন করা হবে। এরপর জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও বেলুন-পায়রা ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর সকাল সাড়ে ৯টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হবে। উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ঘুরে বাংলাবাজার ওভারব্রিজ পরিক্রমণ করে ক্যাম্পাসের দ্বিতীয় গেট দিয়ে প্রবেশ করবে।

এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের উদ্যোগে ‘বার্ষিক চারুকলা প্রদর্শনী’, সকাল ১১টায় কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা ও সাড়ে ১১টায় নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘লাল জমিন’ নাটক পরিবেশনা, বেলা সাড়ে ১২টায় সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’ এবং ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় দিনব্যাপী ‘প্রকাশনা উৎসব’ অনুষ্ঠিত হবে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর