ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

৩৬

ধর্ষণের শিকার ঢাবি ছাত্রীকে উৎসর্গ করে ‘কনসার্ট ফর উষ্ণতা’

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

টানা ষষ্ঠ বারের মতো শীতার্ত মানুষের পাশে দাড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজন করা হয়েছে ‘কনসার্ট ফর উষ্ণতা’। কনসার্টটি ধর্ষণের শিকার ঢাবি ছাত্রীকে উৎসর্গ করা হয়েছে।

বুধবার ঢাবি শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন অমৃতসূর্য ও বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের যৌথ উদ্যোগে আয়োজিত এই কনসার্টের সার্বিক সহযোগিতায় থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। 

যেখানে থাকছে আর্বোভাইরাস, জলের গান, অ্যাশেজ, জয় শাহরিয়ার, সাজ্জাদ পারভেজ, শহরতলী, দূরবীন, দৃক, কুঁড়েঘর, হ্যামেরন, হযবরল, জহুরী-সহ দেশের স্বনামধন্য ১৩টি ব্যান্ডদল। 

কনসার্টটির টিকেট মূল্য ধরা হয়েছে মাত্র ২০০ টাকা অথবা ১টি কম্বল। যা ব্যয় হবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণের উদ্দেশ্যে। 

কনসার্টের আহ্বায়ক ও ডাকসুর সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, অসহায় শীতার্ত মানুষের জন্য, এই কনসার্ট একটি প্রতীকী আন্দোলন স্বরূপ। এর মধ্য দিয়ে আমরা কিছু মানুষকে উষ্ণতা হয়তো দিতে পারবো। কিন্তু সারাদেশের অসহায় শীতার্ত মানুষকে সহায়তার জন্য ব্যক্তিগতভাবে সবাইকে এগিয়ে আসতে হবে৷

ঐতিহ্য বলেন, গত ৫ জানুয়ারি ঢাবির এক শিক্ষার্থী নিপীড়নের শিকার হয়েছেন, যার জন্য পুরো বিশ্ববিদ্যালয় প্রতিবাদে সোচ্চার। নিপীড়নের শিকার ঢাবির সেই ছোট বোনটির জন্য কনসার্টটি উৎসর্গ করা হয়েছে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর