ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

৪৪

দুর্নীতিবিরোধী বক্তব্য দিতে নেতাদের কৌশলী হওয়ার আহ্বান তারেকের!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

গণতন্ত্র, আইনের শাসন ও জবাবদিহিতা না থাকায় দুর্নীতিতে নিমজ্জিত হয়ে দেশ ক্রমেই অকার্যকর রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে, যা দেশের মানুষের জন্য অশনি সংকেত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। রোববার (৬ অক্টোবর) কুমিল্লায় একটি রাজনৈতিক সভায় তিনি এ কথা বলেন।

জানা গেছে, দুর্নীতি ও আইনের শাসন প্রসঙ্গে বিএনপি নেতাদের বাড়িয়ে কথা না বলতে নিষেধ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দুর্নীতিবিরোধী কথাবার্তা বলায় বিএনপির অতীতের চিত্র জনগণের সামনে চলে আসছে। যার কারণে বিরোধী দলকে দোষারোপ করতে গিয়ে নিজের রাজনৈতিক অবস্থান হারাচ্ছে বিএনপি- এমন শঙ্কায় দুর্নীতি ও অপশাসন নিয়ে নেতাদের মেপে কথা বলারও পরামর্শ দিয়েছেন তারেক রহমান। যুক্তরাজ্য বিএনপির একজন নেতার বরাতে তারেকের এমন নির্দেশনার বিষয়ে জানা গেছে।

দুর্নীতি ও আইনের শাসন নিয়ে ক্ষমতাসীন দলকে দোষারোপ করতে তারেক রহমানের পরামর্শের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালিক বলেন, রাজনৈতিক দল ক্ষমতায় থাকলে অতি উৎসাহী কিছু নেতা-কর্মী দলের নাম ভাঙ্গিয়ে দুর্নীতিতে জড়িয়ে পড়ে। যেটি বিএনপির শাসনামলেও হয়েছে। কিছু নেতার কারণে বিএনপি সরকারকে দুর্নীতির দায়ভার নেয়ায় দলের ইমেজ ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। যার কারণে তারেক রহমান বর্তমান সরকারকে দুর্নীতিবিষয়ক দোষারোপ করতে নেতাদের কৌশলী হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেন, দুর্নীতি ও রাষ্ট্রীয় অপশাসনের বিষয়টি নিয়ে বক্তব্য দিতে গিয়ে বারবার ক্ষমতাসীনদের সমালোচনায় তীরবিদ্ধ হচ্ছে বিএনপি। দুর্নীতিবিরোধী বক্তব্য দিলেই ঘুরে-ফিরে বিএনপি প্রশ্নবিদ্ধ হয়। অতীত কিছু ভুলের জন্য বিএনপিকে আজো মূল্য দিতে হচ্ছে। এছাড়া রাজনীতি হলো কৌশলের খেলা। এখানে কৌশলই হলো মূল অস্ত্র। তবে বেশিরভাগ বিএনপি নেতা ক্ষমতাসীনদের কৌশলের কাছে পরাজিত হচ্ছে। যার কারণে বিএনপি নেতাদের মেপে মেপে কথা বলতে পরামর্শ দিয়েছেন তারেক রহমান।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর