ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

দৈনিক নেত্রকোনা
২৪৬

দুর্গাপুরে হোম কোয়ারেন্টাইনে ২০ জন

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নেত্রকোনার দুর্গাপুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছে বিদেশ ফেরত ২০জন । নীরব ঘাতক (কোভিড ১৯) করোনা ভাইরাস আতঙ্কে সারাদেশেই বিদেশ ফিরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

চলতি মাসে ইন্ডিয়া, ইতালি, সৌদি আরব সহ বিভিন্ন দেশ থেকে ৮৭ জন বিদেশ ফিরত এসেছেন দুর্গাপুরে। এদের মধ্যে স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য কর্মী ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সহায়তায় প্রায় ৭৮ জনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ইতিমধ্যে পৌর শহরের সাধুপাড়ার ইতালি প্রবাসী সহ হোম কোয়ারেন্টাইনে মেয়াদ শেষ হয়ে গেছে প্রায় ৫৮ জনের। বাকি ২৯ জনের মধ্যে এখন পর্যন্ত দুর্গাপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ২০ জনকে। আর বাকি ৯ জনের অবস্থান এখনো শনাক্ত করা না গেলেও তাদের কেউ খুঁজে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে ।

ইতিমধ্যে এই উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য কর্মী এবং গণমাধ্যমের কর্মীরা সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি সহ লিফলেট বিতরণ করে আসছেন। পাশাপাশি দুর্গাপুর, ঝানজাইল সহ সকল দ্রব্যমূল্যের বাজারগুলো নিয়ন্ত্রণ রাখতে নিয়মিতই বাজার মনিটরিং করে আসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম। আর বন্ধ করে দিয়ে হয়েছে বাহির থেকে পর্যটক আসা এবং উপজেলার চিনা মাটির পাহাড়, বিজয়পুর সিমান্ত, কমলা বাগান, ভবানীপুর সিমান্ত, ফারাংখ পাড়া সহ সকল পর্যটন এলাকা।

এদিকে মঙ্গলবার দুপুরে উপজেলা মোড়ে ছাত্র ইউনিয়নের উদ্যোগে গরীব ও অসহায় মানুষের মধ্যে প্রায় ৫ হাজার পিছ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয় । দুর্গাপুর থানা প্রশাসনের উদ্যোগে পৌর শহরে প্রায় প্রতিটি স্থানেই করোনা ভাইসার প্রতিরোধে লিফলেট বিতরণ ও উপজেলা স্বাস্থ্য কমপেক্সের কর্মরত চিকিৎসদের জন্য  ১৩০ পিছ মাস্ক বিতরণ করে পৌর সভার ১নং ওয়ার্ডের কাউন্সিলার আকরাম খাঁন করা হয় ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার ডা: তানজিরুল ইসলাম জানায়, এখন পর্যন্ত এই উপজেলা করোনাভাইরাস আরে কোন রোগী শনাক্ত করা হয়নি । ইতিমধ্যে বিদেশ ফেরত অনেকেরই হোম কোয়ারেন্টাইনে মেয়াদ শেষ হয়ে গেছে আর বাকিদের সার্বক্ষণিক মনিটরিং করা হয়েছে ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম জানান, করোনাভাইরাস কে পুঁজি করে কেউ যাতে দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম না রাখতে পারে তার জন্য আমরা প্রতিনিয়ত বাজার মনিটরিং করে আসছি । কোন স্থানে যেন গণজমায়েত না হয় তার জন্য আমরা ইতিমধ্যে নির্দেশনা দিয়েছি । পাশাপাশি দুর্গাপুরের সকল পর্যটন এলাকা ও বন্ধ ঘোষণা করেছে । করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে আরো সচেতন হতে হবে ।

নেত্রকোনা বিভাগের পাঠকপ্রিয় খবর