ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

দৈনিক নেত্রকোনা
১০৪

দুর্গাপুরে ওষুধের দাম বৃদ্ধি সিন্ডিকেট ব্যবসায়ীদের

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায় সারা দেশে করোনা ইস্যুতে গ্রাহদের কাছ থেকে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন ওষুধের দাম বৃদ্ধি করার অভিযোগ উঠেছে। ওষুধের প্যাকেটে খুচরা মূল্য উল্লেখ থাকলেও অধিকাংশ ক্ষেত্রে সেই দামে বিক্রি হয় না। ১৫ টাকার ইনজেকশন একশ এবং ৬০ টাকা দামের ওষুধ ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

এ নিয়ে শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলা হাসপাতাল রোডের বিভিন্ন ওষুধের দোকান দেশে করোনা ভাইরাসের ইস্যুতে নিত্য প্রয়োজনীয় ওষুধের দাম বেশি রাখছে। সাধারণ নাপা ট্যাবলেট ১২ থেকে ১৫ টাকা পাতা, ম্যাক্সপ্রো (২০) ৭০থেকে ৭৫ টাকা, এছাড়া স্যালাইন আর ইনজেকশানের দাম কি পরিমান রাখছে তার তো বালাই নাই। কিছু অ্যান্টিবায়োটিক ওষুধের সংকট তৈরীর জন্য অনেক গ্রাহককে ফিরিয়ে দিচ্ছে দোকানীরা।

ওষুধ কিনতে আসা সামছু মিয়া বলেন, ‘‘আমরার ছেড়াডা হাসপাতালো ভরতি অইছে, কাইল তারে বাইত নিবামগা, দোহানতে স্যালাইন আর ইংলিশন কিনতাম গেছলাম, ৩টা দোহান গুইরা কিইন্না আনছি, করুনার লাগি মাল আইয়্যেনা, হেরলাগিন ১৩০ ট্যাহা দাম বেশি রাকছে।’

উপজেলা আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান বলেন, ওষুধের দাম বৃদ্ধির বিষয়টি কানে আসছে। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

এ বিষয়ে ইউএনও ফারজানা খানম প্রতিনিধিকে জানান, প্রশাসনের পক্ষ থেকে ওষুধের দাম না বাড়ানো এবং সংকট তৈরী না করার জন্য ব্যবসায়ীদের বলা হয়েছে। তবে দোকানিরা দাম বাড়িয়ে থাকলে বিষয়টি প্রশাসনের জানা নেই। দেশের এই ক্রান্তিলগ্নে কেউ এ ধরনের কাজ করে থাকে, বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নেত্রকোনা বিভাগের পাঠকপ্রিয় খবর