ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪১

৪৬০

ঢাকা সিটি নির্বাচন: সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন। সরেজমিনে ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দুই সিটির প্রতিটি কেন্দ্রেই ভোটারদের উপস্থিতিতে ভোটগ্রহণ শেষ হয়েছে।

নির্বাচনী কর্মকর্তারা বলছেন, সকালের দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

এদিকে ঢাকা সিটি করপোরেশনে প্রথমবারের মতো ইভিএমে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। ভোটাররা জানিয়েছেন, যেকোন ভোটিং সিস্টেমের চেয়ে ইভিএম সহজ এবং সময় উপযোগী।

বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রগুলোতে ভোটারদের সহযোগিতার জন্য পর্যাপ্ত মানুষ ছিলো। ছিলো সব দলের প্রয়োজনীয় সংখ্যক এজেন্ট। তাছাড়া এবার ইভিএমে ভোট হওয়ায় বাড়তি আগ্রহ দেখা গেছে ভোটারদের মধ্যে।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি করপোরেশনে দুইজন মেয়র এবং ১৭২ জন (সাধারণ ও সংরক্ষিত মিলিয়ে) কাউন্সিলর বেছে নিতে সকাল সাড়ে আটটায় ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল চারটায়।

দুই সিটি করপোরেশনে ভোটকক্ষ ছিলো ২ হাজার ৪৬৮টি ভোট কেন্দ্রের ১৪ হাজার ৪৩৪টি এবং ভোটার ছিলেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন, প্রার্থী রয়েছেন সাড়ে সাতশ। উত্তরে সাধারণ ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত ওয়ার্ড ১৮টি এবং দক্ষিণে সাধারণ ওয়ার্ড ৭৫টি, সংরক্ষিত ওয়ার্ড রয়েছে ২৫টি।

সর্বশেষ ঢাকার দুই ভাগে ভোট হয়েছিল ২০১৫ সালের ২৮ এপ্রিল। ২০১১ সালের ৩০ নভেম্বর ঢাকাকে উত্তর ও দক্ষিণে ভাগের পর এটাই দ্বিতীয় নির্বাচন। এর আগে একক সিটি করপোরেশন হিসেবে ঢাকা মহানগরে নির্বাচন হয়েছিল ২০০২ সালে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
section>
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর