ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

দৈনিক নেত্রকোনা
৩০৪

ঢাকা দক্ষিণে নতুন মেয়র তাপস

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শনিবার রাত ১২টা ৩৯মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বেসরকারি প্রাথমিক ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব মো. আবদুল বাতেন।

এ সময় তিনি জানান, শেখ ফজলে নূর তাপস পেয়েছেন চার লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। অর্থাৎ তাপস তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে এক লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়েছেন।

এর আগে এক সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণের নতুন নগর পিতা তাপস বলেন, কেন্দ্র দখল, এজেন্টদের ঢুকতে না দেয়াসহ বিএনপি যেসব অভিযোগ করেছে তা অমূলক। ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। যার জন্য ঢাকাবাসীকে ধন্যবাদ জানাই।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মো. আবদুর রহমান পেয়েছেন ২৬ হাজার ৫২৫ ভোট, মাছ প্রতীক নিয়ে গণফ্রন্টের আবদুস সামাদ সুজন পেয়েছেন ১২ হাজার ৬৮৭ ভোট, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন পেয়েছেন পাঁচ হাজার ৫৯৩ ভোট, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার পেয়েছেন তিন হাজার ১৫৫ ভোট এবং ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের মেয়রপ্রার্থী মো. আক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ পেয়েছেন দুই হাজার ৪২১ ভোট।

ঢাকা দক্ষিণে ভোট কেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০। সবগুলো কেন্দ্রের বৈধ ভোট ঘোষণা করা হয়েছে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর