ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৫ ১৪২৬

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪১

৮৯

ঢাকা উত্তর সিটি নির্বাচন: তাবিথের পোস্টার ছিঁড়ছেন রিপন!

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়নবঞ্চিত নেতা ড. আসাদুজ্জামান রিপনের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ব্যানার-পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠেছে। সিটি নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হওয়ায় দলের উপর ক্ষোভ মেটাতে গভীর রাতে তিনি এমন কাজ করছেন বলে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে।

তাবিথ আউয়ালের একটি ঘনিষ্ঠ সূত্র বলছে, সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির হয়ে মেয়র পদে নির্বাচন করতে মনোনয়ন সংগ্রহ করেছিলেন বিএনপির বিশেষ সম্পাদক রিপন। কিন্তু মনোনয়ন কেনা পর্যন্তই সফল ছিলেন তিনি। এরপর আর অগ্রসর হতে পারেননি। দলের নীতি-নির্ধারকরা তাকে উপযুক্ত মনে না করায় মনোনয়ন বঞ্চিত হন রিপন। এসময় তিনি বিএনপির রাজনীতি না করারও প্রত্যয় ব্যক্ত করেন।

পরবর্তীতে দলের অনুরোধে রিপন নির্বাচনে তাবিথ আউয়ালের পক্ষে কাজ করার ঘোষণা দেন। কিন্তু মনের চাপা ক্ষোভ মেটাতে তিনি গভীর রাতে নিজের অনুগত কর্মীবাহিনী দিয়ে উত্তর সিটির বিএনপি প্রার্থী তাবিথের পোস্টার-ব্যানার নষ্ট করছেন। পাশাপাশি ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীর উপর দোষ চাপিয়ে কৌশলে তাবিথের উপর ক্ষোভ ঝাড়ছেন।

সূত্রটি আরো জানায়, ঢাকা উত্তর সিটিতে তাবিথ আউয়ালকে পরাজিত করে দলীয় হাইকমান্ডকে ভুল প্রমাণ করতে রিপন গোপনে নানা ষড়যন্ত্র করছেন। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে দিনে তাবিথের পোস্টার-ব্যানার লাগাচ্ছেন রিপনের কর্মীরা। আবার রাতের আঁধারে তারাই তাবিথের পোস্টার-ব্যানার সরিয়ে ফেলছেন। আর কৌশলে দোষারোপ করছেন ক্ষমতাসীন দলের লোকজনকে।

রিপনের এই ষড়যন্ত্র ফাঁস হয়ে যায় যখন করিম মিয়া নামের এক কর্মী কাজের টাকা না পেয়ে তাবিথের কাছে অভিযোগ করেন। রিপনের এমন ষড়যন্ত্রমূলক কাজের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করার জন্য ইতোমধ্যে তাবিথ হাইকমান্ডকে জানিয়েছেন । দলের অভ্যন্তরীণ শত্রুদের মোকাবিলা করতে না পারলে বিরোধী দলের বিরুদ্ধে জয়ী হওয়াও অসম্ভব বলে জানিয়েছেন তাবিথের ঘনিষ্ঠজনরা।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
section>
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর