ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

১৪

জাদেজার কারণে আরও এক ধাপ নেমে গেলেন সাকিব

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

ক্রিকেটের তিন সংস্করণেই অলরাউন্ডারের তালিকায় দীর্ঘদিন যাবৎ শীর্ষস্থানটি দখল করে ছিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

মাঝে শীর্ষস্থান বিচ্যূত হলেও ফের তা পুনরুদ্ধারও করেছিলেন এই অলরাউন্ডার। কিন্তু সেটিও ধরে রাখতে পারেননি। সবশেষ ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের কাছে শীর্ষস্থান হারিয়ে দুই নম্বরে ছিলেন বাংলাদেশের অধিনায়ক।

কিন্তু জাদেজার কারণে দ্বিতীয় স্থানও ধরে রাখতে পারলেন না সাকিব। আরও এক ধাপ নেমে গেলেন টেস্ট র‌্যাংকিংয়ে।
২০১৮ সালের লম্বা একটা সময় ইনজুরির কারণে ছিলেন মাঠের বাইরে, খেলতে পারেননি বেশ কিছু ম্যাচ। চলতি বছরেও নিউজিল্যান্ড সফরে পাওয়া যায়নি সাকিব আল হাসানকে। আর সবশেষ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে নিজের তুলনায় বেশ নিষ্প্রভই ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এর মাশুলই গুনতে হল সাকিবকে।

ভারতের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৭০ রান (৩০+৪০) ও ৬ উইকেট (২+৪) নিয়ে র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তার বর্তমান রেটিং পয়েন্ট ৩৯৮, সাকিবের ৩৯৭। শীর্ষে থাকা হোল্ডারের নামের পাশে রয়েছে ৪৭২ রেটিং।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা