ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

২৮

আল্টিমেটাম দিয়ে মিশা-জায়েদকে উকিল নোটিশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

চলতি মাসের ২৫ তারিখ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এ নির্বাচনের আগে অন্যায়ভাবে সদস্য পদ বাতিল করার অভিযোগে সমিতি বরাবর উকিল নোটিশ পাঠিয়েছেন ফাইট ডিরেক্টর মো. শেখ শামীম। বৃহস্পতিবার শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের নামে উকিল নোটিশ পাঠান তিনি।

উকিল নোটিশে ফাইট ডিরেক্টর মো. শেখ শামীম অভিযোগ করেন, শিল্পী সমিতির নির্বাচন সামনে রেখে প্রকাশিত ভোটার তালিকায় শিল্পী সমিতির বর্তমান কমিটি অন্যায়ভাবে তার সদস্যপদ বাতিল করেছে। নব্বই দশক থেকে চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য তিনি। তখন থেকেই সমিতির নির্বাচনে নিয়মিত ভোট দিয়ে আসছেন। 

কিন্তু ২০১৭ সালে যখন তিনি শিল্পী সমিতির চাঁদা দিতে যান তখন তিনি জানতে পারেন যে, তার সদস্যপদ নেই। পরবর্তী সময়ে তিনি সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে সদস্যপদ ফিরে পেতে মৌখিক ও লিখিত আবেদন করেন। তবুও তারা নতুন ভোটার তালিকায় তাকে জায়গা দেননি।

নোটিশে আরো বলা হয়, পাঁচ দিনের মধ্যে যদি পূর্ণ সদস্যপদ ফিরিয়ে দেয়া না হয় তিনি আইনগত পদক্ষেপ নেবেন।

এদিকে শামীমের অভিযোগের ব্যাপারে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন,  এমন কোনো নোটিশ এখনো পাইনি। আর শামীমের সদস্যপদ বাতিল করা হয় সাত-আট বছর আগে। তখন আমরা সমিতির দায়িত্বে ছিলাম না। একটি মহল আমাদেরকে বিতর্কিত করার জন্য এমনটা করছে।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা