ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৯৪

‘আরব নেতা’র তালিকায় শীর্ষে আবুধাবির প্রিন্স

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

২০১৯ সালের সবচেয়ে উল্লেখযোগ্য আরব নেতা নির্বাচনের তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স, উপ প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়া টুডের ওয়েবসাইটে ‘২০১৯ সালে সর্বাধিক উল্লেখযোগ্য আরব নেতা’ নির্বাচনের জন্য ৩১ ডিসেম্বর পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নয় দিনের এই ভোটগ্রহণ প্রক্রিয়া শেষে ২০২০ সালের ১ জানুয়ারি ফল প্রকাশিত হয়।

উল্লেখযোগ্য আরব নেতা নির্বাচনে ১ কোটি ৩৮ লাখ ৮০ হাজার ৯৬৮ জন ভোট দিয়েছেন বলে জানিয়েছে রাশিয়ার এই ওয়েবসাইট। নির্বাচনে সৌদি আরবের প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে পিছনে ফেলেছেন আবুধাবির প্রিন্স শেখ মোহাম্মদ।

প্রতিবেদনে বলা হয়েছে, মোট ৯৭ লাখ ৩৪ হাজার ৯৬৩ জন শেখ মোহাম্মদকে ভোট দিয়েছেন, যা মোট ভোটারের ৬৮ দশমিক ছয় শতাংশ। আর মোহাম্মদ বিন সালমানকে ভোট দিয়েছেন ২২ লাখ ১৯ হাজার ৪২ জন, যা মোট ভোটারের ১৫ দশমিক ছয় শতাংশ।

ফলাফলে আরও দেখা গেছে, সবচেয়ে উল্লেখযোগ্য আরব নেতা নির্বাচনে জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহকে ভোট দিয়েছেন ১৭ লাখ ১২ হাজার ১৮৬ জন, যা মোট ভোটারের ১২ শতাংশ। তিনি আছেন তৃতীয় অবস্থানে। আর মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসিকে ভোট দিয়েছেন ৭২ হাজার ৭৫১ জন। তিনি এই নির্বাচনে চতুর্থ অবস্থানে আছেন।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর