ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

১৮৬

আটপাড়ায় মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

নেত্রকোনার আটপাড়ায় মেধাবী শিক্ষার্থী তুলি রানী দাসের শিক্ষা সহায়তায় উপজেলা প্রেসক্লাব। 

তুলি রানী উপজেলার তেলিগাতী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে মানবিক বিভাগে গোল্ডেন জিপিএ এবং জেলার মেধা তালিকায় ট্যালেন্টপুল বৃত্তি লাভ করে। বর্তমানে সে ময়মনসিংহের সৈয়দ নজরুল কলেজে একাদশ শ্রেণীতে অধ্যয়নরত আছে। 

সরেজমিনে দেখা যায় পিতৃহীন তুলি তেলিগাতী ইউনিয়নের বিজয়পুর গ্রামের মৃত জীবন চন্দ্র দাস এবং চঞ্চলা রানী দাসের ২য় সন্তান। তার পিতা গত ১০ বৎসর পূর্বে মারা যান। বিধবা চঞ্চলা রানী দাস অন্যের বাড়িতে কাজ এবং কাঁথা সেলাই করে সামান্য আয় নিয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছেন। চঞ্চলা রানীর স্বামীর রেখে যাওয়া একমাত্র ৩ শতাংশ বাড়িতে ঝুপড়ি ঘরটি ছাড়া আর কিছু নেই।  

গতকাল বুধবার তুলি ও তার মাকে নিয়ে প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা ও প্রকল্প কর্মকর্তা মেহেদী হাসান মৃধার সঙ্গে তাদের মানবেতর জীবনযাপন তুলে ধরলে তারা তাৎক্ষণিক তুলির মা’কে বিধবা ভাতা পাওয়ার ব্যবস্থা করেন এবং হতদরিদ্রদের জন্য দুর্যোগ সহনীয় ঘর চঞ্চলা রানীকে বরাদ্দ দেয়ার আশ্বাস দেন। প্রেসক্লাবের পক্ষ থেকে তাৎক্ষণিক তুলিকে শীতবস্ত্র প্রদান এবং লেখাপড়ার খরচ চালানোর আশ্বাস দেয়া হয়। 

বিদায় বেলা তুলি ও তার মা সংশ্লিষ্ট সকলকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জানান এবং তুলির লেখাপড়ার খরচের জন্য সমাজের বিত্তবানদের সাহায্য কামনা করেন।  

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
নেত্রকোনা বিভাগের পাঠকপ্রিয় খবর