ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

১৭

আজ আর্জেন্টিনার সামনে সেই জার্মানি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

আর্জেন্টিনার ফুটবলের জন্য জার্মানি এক দুঃস্বপ্নের নাম। বড় বড় আসরে জার্মানির মুখোমুখি হয়ে অনেক বারই স্বপ্নভঙ্গ হয়েছে আর্জেন্টিনার। ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে পরাজয়ের কথা আর্জেন্টিনা দলের ও সমর্থকদের ভুলে যাওয়ার কথা নয়। আজ আবারও সেই জার্মানির মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা।

আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জার্মানির মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুলা পার্কে অনুষ্ঠিত হবে এ ম্যাচ।

প্রীতি ম্যাচ হলেও ম্যাচটি যে হাই ভোল্টেজ তা বলার অপেক্ষা রাখে না। তবে গুরুত্বপূর্ণ এ ম্যাচে খেলতে পারছেন না আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।  

নিষেধাজ্ঞার কারণে মেসি না থাকার পাশাপাশি বিশ্রামে আছেন অপর দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় অ্যাঙ্গেল ডি মারিয়া ও সার্জিও অ্যাগুয়েরো।

অপরদিকে পূর্ণশক্তির দল নিয়ে নামাতে পারছে না জার্মানিও। ইনজুরি সমস্যায় আগে থেকেই দলের বাইরে রয়েছেন মিডফিল্ডার টনি ক্রুস, লেরয় সানে ও লেয়ন গোরেটস্কা, ডিফেন্ডার আন্টোনিও রুডিগার ও মাথিয়াস গিন্টার ও ফরোয়ার্ড টিমো ভের্নার।

এ ছাড়া ঠাণ্ডার সমস্যায় খেলতে পারছেন না ডিফেন্ডার জোনাথন টাহ আর মাংমপেশীর ইনজুরির কারণে খেলতে পারছেন না গিনদোয়ানও। ইনজুরি জর্জরিত জার্মানিকে তাই দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নামতে হবে। 

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা