ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

৪৫

আইপিএল নিয়ে নতুন অনিশ্চয়তা

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

প্রাণঘাতি করোনাভাইরাস ঠেকাতে মঙ্গলবার রাত থেকে গোটা ভারত জুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করে সে দেশের সরকার। আপাতত পুরো ভারত জুড়ে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ লকডাউন পরিস্থিতি বিরাজমান থাকবে। এতে আবারো অনিশ্চয়তার মুখে পড়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আসন্ন আসর।

চলতি মাসের ২৯ তারিখ থেকে আইপিএলের ১৩তম আসর শুরুর সূচি ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখা হয়। ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন থাকছে পুরো ভারত জুড়ে। এতে আবারো অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল আইপিএল। ২১ দিনের লকডাউন শেষে বাতিল হতে পারে আইপিএল।

ভারত সরকার মঙ্গলবার সন্ধ্যায় লকডাউন ঘোষণার আগে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ‘আমি এই মুহূর্তে কিছুই বলতে পারছি না। স্থগিতের দিন আমার যেখানে ছিলাম, এখন সেখানেই রয়েছি। গত ১০ দিনে কিছুই পরিবর্তন হয়নি। তাই, এ ব্যাপারে আমার কাছে কোন উত্তর নেই।’

গেল সপ্তাহে আটটি ফ্র্যাঞ্চাইজির সাথে টেলি কনফারেন্স করেছেন গাঙ্গুুলি। মঙ্গলবার আবারো আটটি ফ্র্যাঞ্চাইজির সাথে টেলিফোনে কনফারেন্স করার কথা ছিলো তার। কিন্তু সেটি বাতিল করা হয়।

তবে আপতত কোন আলোচনার দিন ধার্য করেনি বিসিসিআই। যদি লকডাউনের সময় সীমা বেড়ে যায়, তবে পরবর্তী সিদ্ধান্ত নিবে বিসিসিআই।

১৪ মার্চের আলোচনায় আইপিএল গর্ভনিং কাউন্সিলের পরিকল্পনা ছিলো, আগামী মে’মাসের শেষের দিকে বা জুনের প্রথম দিকে পরবর্তী আসর শুরু করা।

কিন্তু দিন দিন পুরো বিশ্বজুড়েই বেড়ে চলেছে করোনাভাইরাসের সংক্রমন। এই অবস্থায় পরিস্থিতি অনুযায়ী সিদ্বান্ত নিবে বিসিসিআই ও ফ্র্যাঞ্চাইজিরা।

করোনাভাইরাসের কারণে বিশ্বের সব ধরনের স্পোর্টিং ইভেন্ট বাতিল করে দেওয়া হয়েছে। বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজও, ঘরোয়া আসরও স্থগিত হয়েছে। ইতোমধ্যে স্থগিত হয়ে গিয়েছে অলিম্পিক। এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে কোপা আমেরিকা ও ইউরো কাপ।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর