ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

১৫১

অবশেষে মুক্তি পেল ‘মায়া: দ্য লস্ট মাদার’

দৈনিক নেত্রকোনা

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের কর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে চলচ্চিত্র। নাম ‘মায়া: দ্য লস্ট মাদার’। সরকারি অনুদানে নির্মিত এই চলচ্চিত্র পরিচালনা করেছেন মাসুদ পথিক।

চলচ্চিত্রটির প্রথম পোস্টার প্রকাশের পর থেকেই এটি নিয়ে আলোচনা শুরু হয়। কখনো পোস্টারে ‘বিবস্ত্র নারী’র ছবি ব্যবহার করে আবারো কখনো না সেন্সরের টেবিলে। তবে সব বাধা উপেক্ষা করে পরিচালক মাসুদ পথিক মুক্তি দিয়েছেন ‘মায়া: দ্য লস্ট মাদার’।

সিনেমাটি মুক্তির প্রসঙ্গে পরিচালক বলেন, এই সিনেমা বাংলাদেশের প্রতিটি মানুষের। এখানে স্বাধীন দেশের জন্মের ইতিহাস নতুন আঙ্গিকে বলা হয়েছে। এই সিনেমার প্রচারণা করার দায়িত্ব সকলের। অনেক প্রতিকুলতা পেরিয়ে চলচ্চিত্রটি মুক্তি দিতে পেরেছি আর থেকে ভাল আর কি হতে পারে। আশা করি দর্শকদের ভাল লাগবে ছবিটি।

শুক্রবার দেশের ৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে এই চলচ্চিত্রটি। এর মধ্যে ঢাকার বলাকা ও শ্যামলী হলে চলছে সিনেমাটি। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের সিনেস্কোপ, সিলেটের বিজিবি সিনেমা হল, খুলনার লিবার্টি, বগুড়ার সোনিয়া ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘মায়া’।

সিনেমাটিতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, দেবাশিষ কায়সার, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।

এদিকে, চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘মায়া: দ্য লস্ট মাদার’ চলচ্চিত্রের শুটিং। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষ করা হয়েছে।

‘মায়া: দ্য লস্ট মাদার’ এর ট্রেলার:-

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর