ব্রেকিং:
বিয়ে বাড়িতে আত্মঘাতী বোমা বিস্ফোরণ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’

শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

২১৯

কোটা সংস্কার আন্দোলন

অপপ্রচার মামলার প্রতিবেদন ২৩ জানুয়ারি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  

কোটা আন্দোলনে উস্কানিমূলক অপপ্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য ২৩ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী পরবর্তী তারিখ ধার্য করেন।

মামলার নথিপত্র সূত্রে জানা যায়, বেশ কয়েকটি ফেসবুক আইডি, পেইজ ও গ্রুপ, ইউটিউব, টুইটার, অনলাইন নিউজ পোর্টাল, ব্লগ, ওয়েবসাইটের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করা হয়। মামলার এজাহারের সঙ্গে ইমরান এইচ সরকারের ছবি সংবলিত ফেবসুকের বেশ কয়েটি স্কিনশটসহ মোট ৭২ পাতার স্কিনশট যুক্ত রয়েছে। এর মধ্যে রক্তভেজা টুয়েন্টিফোর ডটকম, মনিটরবিডি ডট নিউজ, বিডিট্রিবিউনে প্রকাশিত রিপোর্টের স্কিনশটও রয়েছে।

মামলার এজাহারে কোনো আসামির নাম-ঠিকানা উল্লেখ করা হয়নি। মামলায় কোটা আন্দোলনের বাইরেও পুলিশের পোশাক পরা ছবিতে মাথা কেটে ডাইনোসর প্রাণীর ছবি লাগানোর অভিযোগে একটি ব্লগের বিরুদ্ধে ও জনৈক রিয়াজুল হকের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভুয়া ভোটার আইডি কার্ড তৈরি করে পোস্ট করার অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিভিন্ন ফেসবুকে মনিটরিং শেষে ১১ এপ্রিল কাউন্টার টেরোরিজমের পুলিশ রাজধানীর রমনা মডেল থানায় এ মামলা দায়ের করেন।

দৈনিক নেত্রকোনা
দৈনিক নেত্রকোনা
এই বিভাগের আরো খবর